Lata Mangeshkar Death: লতাজিকে হারিয়ে মা হারানোর বেদনা অনুভব করছেন কুমার শানু

Published By: Khabar India Online | Published On:

“লতাজি নেই, মনে হচ্ছে সরস্বতী মা নেই”- নাইটিঙ্গেল লতা মঙ্গেশকরের অকাল প্রয়াণে শোকাকুল কিংবদন্তি গায়ক কুমার শানু। লতাজির এইভাবে পৃথিবীকে বিদায় জানানোটা কিছুতেই মেনে নিতে পারছেন না তাঁর ভক্তকুল। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে বিভিন্ন সংবাদ মাধ্যমে শোক প্রকাশ করে চলেছেন সবাই। এই তালিকায় কুমার সানুর নামও রয়েছে।

‛ও জানা না যানা’, ‘হোঁঠো পে বাস তেরা নাম হ্যায়’-এর মতো গান গুলো কানে আসলেই মনে পড়ে লতাজি ও কুমার শানুর যুগান্তকারী জুটির কথা। এক সাথে অনেক ছবিতে গান গেয়েছেন তাঁরা। তালিকায় রয়েছে ‛হাম আপকে হ্যায় কৌন’, ‛কাচ্চে ধাগে’, ‛ইয়ে দিল্লাগি’, ‛দুশমন’-এর মতো ছবি।
জীবনের এত সুন্দর মুহূর্তগুলো একসাথে উপভোগ করে শেষমেষ লতাজির প্রয়াণে শোকস্তব্ধ কুমার শানু। তিনি জানালেন, “যে লতা দিদির এভাবে চলে যাওয়া শুধু আমাদের ভারতের জন্য নয়, পুরো বিশ্বের জন্য একটি বড় ধাক্কা।” তাঁর কথায় জানা গেল, তিনি জানতেন হসপিটালে রয়েছেন সুরের দেবী। কিন্তু তাঁকে এইভাবে হারিয়ে ফেলতে হবে সেটা কখনোই ভাবতে পারেননি।

আরও পড়ুন -  Short Film: প্রথম রাতেই ঘনিষ্ঠ হলেন, স্বামী-স্ত্রীর শরীরের খেলা নিয়ে তৈরি এই শর্ট ফিল্ম

কুমার সানুর ভাষায়, “ লতাজি নেই… মনে হচ্ছে সরস্বতী মা নেই। সাক্ষাৎ সরস্বতী মাকে হারিয়ে ফেললাম আমরা।”এরপরই শোকাকুল কুমার শানু ফিরে গেলেন পুরানো দিনগুলিতে। জানালেন, “ প্রথমবার লতা মঙ্গেশকরের সাথে নতুন সাওয়ান গানটি রেকর্ড করার সময় খুব নার্ভাস ছিলাম। কারণ সামনে দাঁড়িয়ে ছিলেন লতা মঙ্গেশকরজি। সেই মুহূর্তে লতাজি আমায় সাহস জুগিয়েছেন। এরপর তাঁর আশীর্বাদ মাথায় নিয়ে সফলতার পথ চলা শুরু।”

আরও পড়ুন -  Lata Mangeshkar: লতা মঙ্গেশকরকে মায়ের চোখে দেখতেন তিনি