30 C
Kolkata
Thursday, May 19, 2022

Train Accident In Mainaguri: ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ময়নাগুড়িতে, বহু যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে

Must Read

সজল দাশগুপ্ত, শিলিগুড়িঃ   ময়নাগুড়িতে লাইনচ্যুত আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস, ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটলো ময়নাগুড়িতে,লাইনচ্যুত হয়ে গিয়েছে আপ বিকানের-গৌহাটি এক্সপ্রেস,তার জেরে বহু যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে, বৃহস্পতিবার দোমোহনি-ময়নাগুড়ি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে,এক্সপ্রেসটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়,বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে।

শতাধিকের বেশি যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

পাটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেনটি বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ দুর্ঘটনায় কবলে পড়ে।

দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে পৌঁছয় একটি উদ্ধারকারী দল।

ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে গিয়েছে।

মোট ১২টি বগি লাইনচুত হয়। তার জেরে হতাহতের বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় আনুমানিক ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিক ভাবে খবর পাওয়া গিয়েছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ আধিকারিক নীলাঞ্জন দেব বলেন ‘‘বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনমচ্যূত হয়েছে।

আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এই ঘটনা ঘটেছে।

রিলিফ ভ্যান পৌঁছায় ঘটনাস্থলে,ডিআরএম রাও গেছেন ঘটনাস্থলে,বাকি তথ্য এখনও জানতে পারিনি আমরা,জানলেই জানাব, ’’পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন ‘‘রেলের আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন,এখন আমাদের একমাত্র লক্ষ্য উদ্ধার কাজ,”নিউআলিপুরের ডিআরএম বলেন’‘প্রাথমিক ভাবে চারটি কামরা উল্টে গিয়েছে বলে খবর পেয়েছি,উদ্ধারের জন্য আলাদা আলাদা দল পাঠানো হয়েছে;’’।

অন্যদিকে উল্টে যাওয়া বগিগুলো থেকে গ্যাস কাটার দিয়ে বগি গুলো কেটে তা থেকে আহত ব্যক্তি এবং মৃত ব্যক্তিদের উদ্ধার করে এন ডি আর এফ এর জওয়ানেরা এই কাজে হাত লাগান।

প্রথমে স্থানীয় বাসিন্দারা পরে ময়নাগুড়ি দমকল কর্মীরা পুলিশ প্রশাসন ছাড়াও জিআরপি আরপিএফ পুলিশ এসএসবি সহ বিএসএফ,স্বাস্থ্যকর্মীরা ও বিভিন্ন সমাজসেবীকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান এবং উদ্ধার কাজে হাত লাগান।

আহত ব্যক্তিদের ময়নাগুড়ি জলপাইগুড়ি মালবাজার শিলিগুড়ি ধুপগুড়ি আলিপুরদুয়ার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয় চিকিৎসার জন্য।

সূত্রের খবর অনুযায়ী এখন পর্যন্ত 12 জনের বেশি মহিলা পুরুষের মৃতদেহ উদ্ধার করা হয় ।এই খবর লেখা পর্যন্ত আহত এবং মৃতদের খোঁজ চালাচ্ছে উদ্ধারকর্মীরা ।যদিও একটি রিলিফ ট্রেন করে দূরের যাত্রীদের নিয়ে গুহাটির উদ্দেশ্যে রওনা হয় রাতে ওই ট্রেনটি ।অন্যদিকে বেশকিছু যাত্রীদের থাকার ব্যবস্থা করা হয় ময়নাগুড়ি বিএড কলেজ ধর্মশালা ও বিভিন্ন স্কুল ও ক্লাবে ।খবর লেখা অবধি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন পুলিশের আধিকারিক শহরের আধিকারিকরা ।ঘটনার ঘটনার তদন্ত শুরু হয়েছে তদন্ত শুরু হয়েছে ।সূত্রের খবরে জানা যায় উত্তরবঙ্গের এই ভয়াবহ দুর্ঘটনা গাইসাল ট্রেন দুর্ঘটনার কথা মনে পড়িয়ে দেয় ।শুক্রবার ঘটনাস্থলে রেলমন্ত্রী আসছেন বলে জানা যায় ।রেল দপ্তরে থেকে ঘোষণা করা হয় এই দুর্ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারকে জনপ্রতি 5 লক্ষ টাকা এবং আহতদের এক লক্ষ টাকা এবং সামান্য আহতদের 25 হাজার টাকা ক্ষতিপূরণ দেয়া হবে বলে রেল সূত্রে জানা যায় ।

Latest News

Modern Skin Clinic: বেহালায় সোমার ” শাইন অ্যান্ড শ‍্যাডো “ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক

বেহালায় সোমার " শাইন অ্যান্ড শ‍্যাডো "ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক। সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   বুদ্ধপূর্ণিমার শুভ দিনে SHHINE & SHADOW...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img