33 C
Kolkata
Saturday, April 20, 2024

ফারাহ খান ও ফারহান আখতারের জন্মদিন আজ

Must Read

ফারাহ খান ও ফারহান আখতারের জন্মদিন আজ। ১৯৬৫ সালে ৯ জানুয়ারি জন্ম ফারাহ খানের। বাবা কামরান খান ছিলেন ছবির পরিচালক এবং মা মেনকা একসময় বলিউডের অভিনেত্রী ছিলেন।
নাচ কোরিওগ্রাফি থেকে পরিচালনায় পা দিয়ে ফারাহ তৈরি করেছেন সুপারহিট সব ছবি। তবে নৃত্যপরিচালক হিসেবেই তার পরিচিতি বেশি। এ পর্যন্ত প্রায় ৮০টি বলিউড ছবিতে ১০০টির বেশি গানে কোরিওগ্রাফি করেছেন তিনি।
১৯৯২ সালে ‘জো জিতা ওহি সিকান্দার’ ছবিতে কোরিওগ্রাফার হিসেবে আত্মপ্রকাশ। উল্লেখযোগ্য ছবি হলো, ‘কাভি হা কাভি না’, ‘ওয়াক্‌ত হামারা হে’, ‘পেহেলা নাশা’ ‘ইংলিশ বাবু দেশি ম্যাম’, ‘ভিরাসাত’, ‘বর্ডার’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘কাহো না… পেয়ার হ্যায়’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘হাম তুমহারে হ্যায় সানাম’, ‘কোয়ি মিল গ্যায়া’, ‘কাল হো না হো’, ‘কৃষ’, ‘কাভি আলবিদা না কেহেনা’, ‘ওম শান্তি ওম’, ‘ওয়েলকাম’, ‘দাবাং’, ‘মাই নেম ইজ খান’।

আরও পড়ুন -  ‘আমার যত ভালোবাসা, সবটুকুরই ভাগ-নে’, ইউভানকে প্রথম দেখেই গান বাঁধলেন জিৎ গাঙ্গুলি !

ফারহান আখতারের জন্ম ১৯৭৪ সালের ৯ জানুয়ারি। ১৯৯১ সালে যশ চোপড়ার ‘লামহে’ সিনেমায় শিক্ষানবিশ চিত্রগ্রাহক ও সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন ফারহান আখতার।

২০০১ সালে ‘দিল চাহতা হ্যায়’ নির্মাণের মাধ্যমে নির্মাতা হিসেবে অভিষিক্ত হন। এরপরের গল্পটা অনেকের জানা।

আরও পড়ুন -  Rituparna Sengupta: শুভেচ্ছা জানালেন ঋতুপর্ণা মেয়ের জন্মদিনে অন্য ভাবে

একে একে নির্মাণ করেন ‘লক্ষ’, ‘ডন’-এর মতো সিনেমা। অভিনয়েও প্রতিভার স্বাক্ষর রেখেছেন ফারহান। ‘রক অন’, ‘কার্তিক কলিং কার্তিক’, ‘ভাগ মিলখা ভাগ’, ‘দিল ধাড়াকনে দো’ এবং ‘ওয়াজির’ সিনেমায় অভিনয় করে সবার প্রশংসা কুড়িয়েছেন। গায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন ‘রক অন’ সিনেমায়। একটি গানের দলও রয়েছে তার।

আরও পড়ুন -  Farhan-Shibani Wedding: ঠোঁট ঠাসা চুম্বনের ছবি নজর কেড়েছে, ফারহান-শিবানীর বিয়ের ছবি !

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img