33 C
Kolkata
Friday, March 29, 2024

Typhoon: টাইফুনের আঘাতে ৪ জনের মৃত্যু ফিলিপাইনে

Must Read

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে সুপার টাইফুন ‘রাই’-র আঘাতে এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও চলছে উদ্ধার কাজ। নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে দেশটির মধ্য ও দক্ষিণাঞ্চলের কয়েক লাখ বাসিন্দাকে। খবর আল-জাজিরার।

র্যাপলার নিউজের ওয়েবসাইট থেকে জানা গেছে, স্থানীয় সময় শুক্রবার (১৭ ডিসেম্বর) মধ্য ফিলিপাইনের নিগ্রোস অক্সিডেন্টাল প্রদেশে চার জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৬৪ বছর বয়সী এক নারীও রয়েছেন। এই বৃদ্ধা সান কারলোসে তার ঘরে গাছ ভেঙে পড়ে মারা যান।

আরও পড়ুন -  Philippines: জীবিত উদ্ধার ১২০ আরোহী, ফিলিপাইনে ফেরিতে আগুন

নিগ্রোস অক্সিডেন্টাল প্রদেশের গভর্নর ইউজেনিও হোসে ‘বং’ ল্যাকসন বলেন, রাজ্যের দক্ষিণের একটি শহর প্লাবিত হয়েছে টাইফুনের আঘাতে। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু ঘরবাড়ি, গাছপালা ও বিভিন্ন প্রতিষ্ঠান। কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা উদ্ধার কাজ চালাচ্ছেন।

আরও পড়ুন -  Earthquake: শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ফিলিপাইন

জানা গেছে, সুপার টাইফুনটি স্থানীয় সময় বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ফিলিপাইনরে জনপ্রিয় পর্যটন দ্বীপ সিয়ারগাওয়ের স্থলভাগে আছড়ে পড়েছে। এসময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৭৫ কিলোমিটার। দ্বীপটির কিছু অংশে বিদ্যুৎ ও যোগাযোগ লাইন বিচ্ছিন্ন রয়েছে। ফ্লাইট চলাচল ও বন্দরগুলো আপাতত বন্দ রাখা হয়েছে।

আরও পড়ুন -  Philippines-Typhoon: টাইফুন ডোকসুরির দাপটে প্রাণহানি ৬, ফিলিপাইনে

চলতি বছর দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী টাইফুনের মধ্যে রাই অন্যতম। ইন্টারন্যাশনাল ফেডারেশন অব দ্য রেড ক্রসের স্থানীয় প্রধান আলবার্তো বোকানেগ্রা বলেন, এই দানবীয় ঝড়টি খুবই ভীতিকর। যা দেশটির উপকূলের বাসিন্দাদের মারাত্মক হুমকির মুখে ফেলেছে।

Latest News

Web Series: প্রতিটি মুহূর্তে রয়েছে ঘনিষ্ঠ দৃশ্যে, এই সিরিজটি ভুলেও বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে যদি আপনি এর উর্ধে হন তাহলে দেখবেন। প্রতিটি মুহূর্তে রয়েছে ঘনিষ্ঠ দৃশ্যে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img