35 C
Kolkata
Friday, March 29, 2024

Smartwatch: স্মার্টওয়াচ নিয়ে আসছে গুগল

Must Read

কয়েক বছর ধরে শোনা যাচ্ছিলো বাজারে স্মার্টওয়াচ আনছে গুগল। অবশেষে এবার বাজারে আসতে যাচ্ছে গুগলের সেই স্মার্টওয়াচ। প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদনে জানা যায়, আগামী বছরেই গুগলের পিক্সেল স্মার্টওয়াচ বাজারে আসবে বলে ঘোষণা দিয়েছে এই সার্চ জায়ান্ট।

স্মার্টওয়াচ নিয়ে কয়েক বছর ধরেই পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে আসছিলো গুগল। ফ্রেমবিহীন ওয়্যার অপারেটিং সিস্টেম পরিচালিত এই ডিভাইসটির ডিসপ্লে হবে গোলাকার। তাদের পিক্সেল ওয়াচের কোডনেম হবে রোহান।

আরও পড়ুন -  Top: অনলাইনের শীর্ষে টিকটক

২০২২ সালে গুগল-এই প্রথমবার স্মার্চওয়াচ লঞ্চ করতে যাচ্ছে । শুরুতে ইন-হাউস স্মার্টওয়াচ লঞ্চ-এর জন্য সব রকমের প্রস্তুতি সেরে ফেলেছে গুগল। ফিটবিট-এর চেয়ে বেশ কিছুটা দামি হবে গুগল পিক্সেল ওয়াচ। দারুণ একটি বিষয় হলো গুগল স্মার্টওয়াচ সফটওয়্যারের নতুন ভার্সন দেওয়া হতে পারে এই হাতঘড়িতে।

আরও পড়ুন -  এই ওয়েব সিরিজগুলি ১৮+এর জন্য, সাহসী দৃশ্যে ভরপুর, একলা থাকলে তারপর ক্লিক করুন

রোহান বাজারে আসলে স্যামসাংয়ের গ্যালাক্সি ফোর স্মার্টওয়াচ প্রতিযোগিতায় অনেকটাই পিছিয়ে যাবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

কাউন্টারপয়েন্ট-এর রিপোর্ট বলছে, ২০২১ সালের তৃতীয় কোয়ার্টার পর্যন্ত গ্লোবাল স্মার্টওয়াচ শিপমেন্টে শীর্ষ অবস্থানে রয়েছে অ্যাপল। এরপরই স্যামসাং এর অবস্থান।

আরও পড়ুন -  বলিউড তারকাদের উত্তম মধ্যম বললেন, নওয়াজউদ্দিন, মালদ্বীপে ভ্রমণ গিয়ে টাকা ওড়াচ্ছে, করোনার সময়

গুগলের স্মার্টওয়াচে থাকবে অন্যসব সাধারণ স্মার্টওয়াচ গুলোর মতো হার্ট রেট সেন্সর ও স্বাভাবিক ব্যাটারি ক্ষমতাসম্পন্ন। অফিশিয়াল স্মার্টওয়াচটি নতুন কোন মাত্রা যোগ না করলেও নিঃসন্দেহে অন্যান্য নির্মাতা প্রতিষ্ঠানের নতুন চ্যালেঞ্জ তৈরি করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img