39 C
Kolkata
Wednesday, April 24, 2024

মৃত পরিযায়ী শ্রমিক এর পরিবারবর্গের চাকুরীর দাবিতে বিক্ষোভ, মুখ্যমন্ত্রীর মালদা জেলা সফরের আগেই

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   মুখ্যমন্ত্রীর মালদা জেলা সফরের আগেই প্রতিশ্রুতি মতো চাকুরীর দাবিতে বিক্ষোভ মৃত পরিযায়ী শ্রমিক এর পরিবারবর্গের। সোমবার মালদার মানিকচক ব্লক আইসিডিএস অফিস এর সামনে বিক্ষোভ প্রদর্শন করেন স্বামী হারানো মহিলারা। তবে মুখ্যমন্ত্রী মালদায় পৌঁছলে তার কাছে ঐ সমস্ত দাবি-দাওয়া নিয়ে দ্বারস্থ হবেন বলে জানাচ্ছেন স্বামীহারা মহিলারা।

উল্লেখ্য,গত 2019 সালের ফেব্রুয়ারি মাসে উত্তরপ্রদেশের ভাদোই এলাকায় কার্পেট কারখানায় বিস্ফোরণ কাণ্ডে মানিকচকের 9 জন শ্রমিকের মৃত্যু হয়ে।

মৃতরা মানিকচক ব্লকের এনায়েতপুর অঞ্চলের 8 জন এবং একজন মথুরাপুর অঞ্চল এলাকার বাসিন্দা ছিলেন।

সেই সময় রাজ্য সরকারের তরফে পরিবারগুলিকে আর্থিক সাহায্য প্রদান করা হয়েছিল।আশ্বাস দেওয়া হয়েছিল যোগ্যতা অনুযায়ী সরকারি চাকরির সঙ্গে মৃতদের পরিবারের একজন করে সদস্যকে যুক্ত করবে রাজ্য সরকার। তবে সেই 8860 বাস্তবে কিছুই হয়নি এমনটাই অভিযোগ মৃত পরিযায়ী শ্রমিক এর পরিবারবর্গের।

আরও পড়ুন -  KKR: নিলামে ঝড় তুলবেন ডু’প্লেসিস, কত দর হাকাবে কেকেআর

ঘটনার পর ফিরেও তাকায়নি রাজ্য সরকারের কোনো প্রতিনিধি কোন রাজনৈতিক ব্যক্তিত্ব। গোটা বিষয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ মৃত শ্রমিকের পরিবার বর্গের।তাদের অভিযোগ দীর্ঘ তিন বছর ধরে চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে কিন্তু বাস্তবে এখনো কোনো কার্যকরী হয়নি।রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের নেতৃত্বে রাজ্য সরকারের একটি প্রতিনিধিদল মৃত পরিবারগুলির সঙ্গে দেখা করেছিল এবং সেই সময় তাদেরকে সরকারি চাকরির আশ্বাস দিয়েছিল।কিন্তু 3 বছর কেটে গেলেও তারা কোন রকম চাকরি পায়নি বলে অভিযোগ।

এদিকে আগামী ৮ তারিখ প্রশাসনিক বৈঠকের মালদা সফরে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মুখ্যমন্ত্রীর কাছে দাবিদাবা তুলে দিতে মানিকচক ব্লক আইসিডিএস অফিসে বিক্ষোভ দেখায় মৃতার পরিবারের সদস্যরা।এদিনের বিক্ষোভ কর্মসূচিতে রাজনৈতিক কোনো রকম দলীয় পতাকা ছাড়াই আরএসপি জেলা সম্পাদক সর্বানন্দ পান্ডে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -  এনটিপিসি-র মাউদা উৎপাদন কেন্দ্রের ছাই রেল রেকে করে সিমেন্ট উৎপাদন কারখানাগুলিতে পৌঁছে দেওয়া হচ্ছে

এপ্রসঙ্গে তিনি জানান, প্রতিশ্রুতি দেওয়া হলেও এখনও চাকরি দেওয়া হয়নি পরিবারগুলিকে। এরা বারবার বিভিন্ন সরকারি দপ্তর সহ টিএমসির নেতাদের কাছে গিয়েছে।কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।আগামী ৮ তারিখ মুখ্যমন্ত্রী মালদা সফরে আসছে।তাই আজকে এই বিক্ষোভ কর্মসূচির মাধ্যমে আমরা মুখ্যমন্ত্রীর কাছে দাবি পাঠাতে চাই।পাশাপাশি মুখ্যমন্ত্রীর কাছে গিয়ে এই দাবি দাবি তুলে ধরব।

অন্যদিকে মৃত পরিবারের সদস্যরা জানান,ফিরহাদ হাকিম মন্ত্রী এসে আমাদেরকে চাকরির আশ্বাস দিয়েছিল ।তারপরে আইসিডিএস সেন্টারের আমাদের আবেদন জমা নিয়েছিল। কিন্তু আজ পর্যন্ত কোন রকম চাকরি আমরা পাইনি। তাই মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানায় যে আমাদেরকে অতিশীঘ্রই চাকরিতে অন্তর্ভুক্ত করা হোক।

আরও পড়ুন -  পদ্মা-মেঘনার ইলিশ চেনার উপায়

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img