35 C
Kolkata
Thursday, April 25, 2024

Gas Distribution: গ্যাস বিতরণ ব্যবস্থাপনার উন্নতিসাধনে অনুমোদন দেওয়া হয়েছে

Must Read

রাজ্যসভায় আজ এক প্রশ্নের লিখিত উত্তরে কেন্দ্রীয় পেট্রোলিয়া ও প্রাকৃতিক গ্যাস প্রতিমন্ত্রী শ্রী রামেশ্বর তেলি জানিয়েছেন, নগর গ্যাস বিতরণ ব্যবস্থাপনার উন্নতিসাধনের অঙ্গ হিসেবে কমপ্রেসড ন্যাচারাল গ্যাস (সিএনজি) স্টেশন স্থাপন এবং পাইপ বাহিত প্রাকৃতিক গ্যাস (পিএনজি) সংযোগ প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ২৭টি রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চলে ৪০৭টি জেলায় ২৩২টি ভৌগলিক অঞ্চলে নগর গ্যাস বন্টন ব্যবস্থাপনার উন্নয়নে অনুমোদন দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  মুখ্যমন্ত্রীর মালদা সফরের মধ্যেই বিস্ফোরক রাজ্যের প্রাক্তন মন্ত্রী তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী

এপর্যন্ত উত্তরপ্রদেশে ৭৯৫টি সিএনজি স্টেশন স্থাপন করা হয়েছে এবং ৩৪ লক্ষ ৮০ হাজার ৪৩টি পিএনজি সংযোগ দেওয়া হয়েছে। দেশের সাধারণ মানুষকে আরও প্রাকৃতিক গ্যাস ব্যবহারের আওতায় নিয়ে আসতে প্রাকৃতিক গ্যাস নিয়ন্ত্রণ পর্ষদ (পিএনজিআরবি) চলতি বছরের ১৭ সেপ্টেম্বর ১১ তম নগর গ্যাস বন্টন ব্যবস্থাপনার নিলাম প্রক্রিয়ার সূচনা করেছে। ২০টি রাজ্য/ কেন্দ্রশাসিত অঞ্চলে ২০৮টি জেলায় নগর গ্যাস বন্টন ব্যবস্থাপনার উন্নতিসাধনে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  Sheikh Hasina: বাংলাদেশ টিকা তৈরি করতে প্রস্তুত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img