33 C
Kolkata
Friday, April 19, 2024

Omicron: জাপানে শনাক্ত হলো ওমিক্রন

Must Read

ওমিক্রন এবার জাপানে শনাক্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। ওমিক্রন আতঙ্কে ইসরায়েলের পর স্থানীয় সময় সোমবার (২৯ নভেম্বর) জাপানও বিদেশিদের দেশটিতে প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা করে।এর একদিন পরই দেশটিতে ওমিক্রন শনাক্তের খবর পাওয়া গেলো।

জাপানের ওই ব্যক্তি নামিবিয়া থেকে দেশে প্রবেশ করেন। দেশটির রোগ সংক্রামক জাতীয় ইনস্টিটিউটের ওমিক্রনের তথ্য উপাত্ত বিশ্লেষণের পর সরকারের মুখপাত্র হিরোকাজু মাতসুনো সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

আরও পড়ুন -  Typhoon Nanmdol: টাইফুন 'নানমাডল' জাপানে আঘাত হেনেছে

তিনি বলেন, এই প্রথম জাপানে ওমিক্রন শনাক্ত হলো। ৩০ বছর বয়সী এক ব্যক্তি আক্রান্ত হয়েছেন করোনার এই নতুন ধরনে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন -  Delta-Omicron: বলছে হু, সংক্রমণের সুনামি আনছে ডেল্টা-ওমিক্রন

এদিকে, ৩০ নভেম্বর থেকে কার্যকর হয়েছে জাপানে বিদেশিদের ভ্রমণে নিষেধাজ্ঞা। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা স্থানীয় সময় সোমবার (২৯ নভেম্বর) এক ঘোষণায় বিদেশিদের ভ্রমণে নিষেধাজ্ঞার বিষয়টি জানান। দেশটির প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমরা সব বিদেশি নাগরিকের জন্য ৩০ নভেম্বর থেকে প্রবেশে নিষেধাজ্ঞা আনতে যাচ্ছি। দেশটির সরকারের বিভিন্ন সূত্রে জানা গেছে, ব্যবসায়ী, বিদেশি শিক্ষার্থীরাও থাকছেন এর আওতায়।

আরও পড়ুন -  Al Amin: গ্রেপ্তারি পরোয়ানা জারি, ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে

গত ৮ নভেম্বর জাপান বিদেশি শিক্ষার্থী ও টেকনিক্যাল ইন্টার্নদের প্রবেশের অনুমতি দিয়েছিল। তাদের ১৪ দিন কোয়ারেন্টাইন বাধ্যতামূলক ছিল, তবে টিকা নেওয়াদের ক্ষেত্রে তা ছিল ১০ দিন।

সূত্র: এএফপি, এনডিটিভি

Latest News

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা

Monami Ghosh: ট্যাঙ্ক টপ-শর্টসে আইসক্রিম খেতে ব্যস্ত মনামী গরম থেকে রেহাই পেতে, দেখা মাত্র গলে জল নেটিভক্তরা।  মনামী ঘোষ (Monami...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img