31 C
Kolkata
Thursday, March 28, 2024

Question: বামফ্রন্টের পথেই কী হাঁটছে ঘাসফুল ? প্রশ্ন উঠছে

Must Read

একসময় টাটা কে বিতারিত করা হয়েছিলো বাংলার মাটি থেকে যার দায় বর্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যােপাধ্যায়ের ওপর। বামফ্রন্ট সরকারের আমলে মনে করা হয়েছিলো রাজ্যে কৃষি এবং শিল্পকে উন্নত করা দরকার কিন্তু টাটাকে ফিরিয়ে দিয়েছিলো মমতার সরকার। অন্যদিকে কেন্দ্রের বিজেপি সরকারের আমলে যখন ৩৫ হাজার দেশীয় শিল্পগোষ্ঠী ভারত ছেড়ে বিদেশী পাড়ি দিচ্ছে সেখানে পশ্চিমবঙ্গে দেখা যাচ্ছে বিরল দৃশ্য।
পশ্চিমবঙ্গের শিল্পায়নে নয়া দিশা দেখাচ্ছে মমতার সরকার। রাজ্যে বিরাট অঙ্কের লগ্নি করতে চলেছে ফরচুন-৫০০ তালিকাভুক্ত আদিত্য বিড়লা গোষ্ঠী। খড়গপুর বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্কে রঙের বিরাট এক কারখানা তৈরী করতে চলেছে আদিত্য বিড়লার সংস্থা। প্রায় ৯০ একর জমির ওপর হবে এই কারখানা। এই কারখানার নেপথ্যে রয়েছে আদিত্য গোষ্ঠীর গ্রাসিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

আরও পড়ুন -  ইনস্টাগ্রামে স্টোরি নিয়ে জল্পনা, মা হতে চলেছেন নুসরত ?

 উৎপাদিত হবে জল ও সহজে দ্রবীভূত নানা ধরনের আধুনিক ডেকরেটিভ পেন্ট।  বছরে প্রায় ২৬০ মিলিয়ন লিটার পেন্ট তৈরী করা। কর্মসংস্থান হবে ৬০০ জনেরও বেশি। মূল সংস্থাকে ভিত্তী করে আরও অনেক সংস্থা তৈরী হবে। প্লাস্টিক ক্যান, মেটাল ক্যান সহ ফেব্রিকেশন এবং সেখানেও আরও কয়েকশো ছেলেমেয়ের কর্মসংস্থান হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন -  স্বামী-স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য, হাওড়ার মালি পাঁচঘড়া

তৃণমূলের দাবী যেখানে কেন্দ্রের বিজপি সরকারের আমলে দেশ ছেড়ে বিদেশে চলে যাচ্ছে বিভিন্ন ইন্ডাস্ট্রি সেখানে মমতার সরকার পশ্চিমবঙ্গের মাটিতে যে নজির গড়ছে তা নিয়ে গর্ব করার বিষয়। সরকার এবং আদিত্য বিড়লা গোষ্ঠীর আলোচনায় সিলমোহর পড়ে এবং ২৪ মাসের মধ্যেই কারাখানা তৈরীর কথা ভাবছে তারা। তৃণমূলের দাবী বাংলা যে ব্যতিক্রম তা দেখিয়ে দিয়েছে মমতা বন্দ্যােপাধ্যায়। তবে উল্টো দিকে বামফ্রন্টের দাবী, তাহলে কী তাদের দেখানো পথেই হাঁটছে ঘাসফুল ?

আরও পড়ুন -  New Political Equation: মালদহে নতুন রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img