31 C
Kolkata
Friday, April 26, 2024

Female Player: নারী খেলোয়াড়ের শিরশ্ছেদ করেছে তালেবান

Must Read

 তালেবানের দখলে চলে যাওয়ার পর সাধারণ মানুষদের মতো দেশটির খেলোয়াড়দের মাঝে দুশ্চিন্তায় ছড়িয়ে পড়ে। সবচেয়ে বেশি আতঙ্ক বিরাজ করছে নারী খেলোয়াড়দের। কারণ আফগানিস্তানের জাতীয় ভলিবল দলের এক নারী খেলোয়াড়কে শিরশ্ছেদ করেছে তালেবানরা। চাঞ্চল্যকর এ খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যম ইন্ডিপেন্ডেন্টের ফার্সি ভাষার সংস্করণে প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, ভলিবল খেলা ওই খেলোয়াড়ের নাম মাহজুবিন হাকিমি। অক্টোবরের শুরুর দিকে রাজধানী কাবুলে তালেবানরা তার শিরশ্ছেদ করে। এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেন আফগান নারী জাতীয় ভলিবল দলের অন্যতম কোচ সুরায়া আফজালি (ছদ্মনাম)।

আরও পড়ুন -  আসছেন অমিত শাহ, কলকাতার ৩ টি পুজো উদ্বোধন করতে

তিনি বলেন, ঘটনার পর মাহজুবিনের পরিবারকে এ বিষয়ে মুখ না খোলার জন্য হুমকি দেন তালেবান সদস্যরা। ফলে বিষয়টি এতদিন প্রকাশ্যে আসেনি।

আফগান সরকারের পতনের আগে মাহজুবিন কাবুল মিউনিলিপ্যালিটি ভলিবল ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করতেন। তিনি ছিলেন ক্লাবের অন্যতম সেরা খেলোয়াড়।

আরও পড়ুন -  Afghanistan: স্বাচ্ছন্দ্যময় জীবন দেয়া হচ্ছে নারীদেরঃ তালেবান প্রধান

সুরায়া আফজালি বলেন, তালেবানের হাতে আফগান সরকারের পতনের পর, নারী খেলোয়াড়রা নিরাপত্তা হুমকির সম্মুখীন হন। তাদের খোঁজে বিভিন্ন শহরে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালায় তালেবানরা। যেসব নারী আন্তর্জাতিক ও দেশে কোনো খেলায় অংশ নিয়েছেন তারা হুমকির মধ্যে রয়েছেন।

আরও পড়ুন -  গুয়ান্তানামো বে, কুখ্যাত এই জঙ্গিকেই প্রতিরক্ষা মন্ত্রী করল তালিবান

আফগান কোচ আরও জানান, তালেবানরা ক্ষমতা দখলের আগে তাদের মাত্র দুজন খেলোয়াড় দেশ ছেড়ে পালিয়ে যেতে পেরেছেন। ফলে মাহজুবিনের মতো বাকিরা রয়ে গেছেন আফগানিস্তানেই। তাদের দিন কাটছে আতঙ্কে। ছবি সংগৃহীত

Latest News

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Flim: এই কাণ্ড ঘটালেন যুবতী, একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Flim টি ১৮+উদ্ধের জন্য তৈরি করা হয়েছে। শর্ট ফিল্ম,...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img