31 C
Kolkata
Friday, April 19, 2024

Weather Update: চলছে একটানা নিম্নচাপের দাপট, লক্ষ্মী পুজোর আগে

Must Read

 লক্ষ্মী পুজোর বাজার করার আগে সাবধান হন। বাজারের দাম নেহাত আগুন, এরপরেও মানুষের আবেগ ধরে রাখা যায় না। ফল ও সবজি দুইই আকাশছোঁয়া দাম। এরমধ্যে উপরি সমস্যা হল ক্রমাগত বৃষ্টি। কখনো ঝিরি ঝিরি তো কখনো টুপটাপ বৃষ্টি হয়েই চলেছে।

হওয়া অফিস বলছে এই নিম্নচাপের বৃষ্টি রবিবার থেকে বুধবার পর্যন্ত চলবে। সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বেড়েছে। কখনো বৃষ্টি জোরে হচ্ছে তো কখনো কম। অধিক বৃষ্টির জন্য, নদী ও সমুদ্রের জলস্তর বেড়েছে। মৎস্যজীবীদের উদ্দেশ্যে নিষেধাজ্ঞা জারি রয়েছে। এখনও পর্যন্ত, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং, বাসন্তী সহ গোসাবা নদী তীরবর্তী এলাকায় প্রশাসনের পক্ষ থেকে মৎস্যজীবীদের উদ্দেশে সতর্কতামূলক প্রচার করা হয়েছে। মৎস্যজীবীদের তিন দিনের জন্য বিরতি নিতে বলা হয়েছে প্রশাসনের তরফ থেকে।

আরও পড়ুন -  Special Notice: আমন্ত্রণ পত্রে বিশেষ বিজ্ঞপ্তি, ক্যাট-ভিকির বিয়ের ছবি গোপন রাখতে হবে

শুধুমাত্র মৎসজীবী নয়, সাধারণ মানুষের জন্যেও সতর্কবার্তা জারি হয়েছে। যারা নিচু জায়গায় থাকে তাদের ইতিমধ্যে উচু জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে। পূর্ব মেদিনীপুরের শঙ্করপুর, তাজপুর, মন্দারমনি, জ্যামড়া, শ্যামপুরের মতো নিচু জায়গাগুলো ইতিমধ্যে জলের তলায় রয়েছে বেশিরভাগ জায়গা। এখন থেকে আপৎকালীন ভিত্তিতে যাতে গ্রামবাসীদের সরানো যায় তার জন্য ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

আরও পড়ুন -  লিভ ইন পার্টনারকে ধারালো অস্ত্র দিয়ে গলা ও হাতের শিরা কাটার অভিযোগ

ইতিমধ্যে, বেশ কিছু জায়গায় ড্রাই ফ্রুট ও পানীয় জলের ব্যবস্থা করা হয়। যেই জায়গা গুলো ডিভিসি- র জল ছাড়া হয় সেই জায়গাগুলি যাতে এই নিম্নচাপের জেরে আরো বিদ্ধস্ত না হয় সেই দিকে নজর রাখছে প্রশাসন। ইতিমধ্যে, দক্ষিণবঙ্গের ৭ জেলায় জারি হয়েছে কমলা ও হলুদ সতর্কতা। কলকাতা, হাওড়া, হুগলিতে জারি হলুদ সতর্কতা। এছাড়াও, দার্জিলিং কালিম্পং এ জারি রয়েছে একই হলুদ সতর্কতা। এবং আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত একই রকম আবহাওয়া থাকবে। ফাইল ছবি

আরও পড়ুন -  Sheryl Sandberg: শেরিল স্যান্ডবার্গ মেটা ছাড়লেন দীর্ঘদিন পর

Latest News

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না

Short Film: মুহূর্তে মুহূর্তে ঘনিষ্ঠ দৃশ্য, একদম ভুল করে বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Short Film টি ১৮+উদ্ধের জন্য করা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img