30 C
Kolkata
Thursday, April 25, 2024

Facebook: ফেসবুক কালো তালিকা প্রকাশ করেছে

Must Read

ফেসবুক তার কালো তালিকা প্রকাশ করেছে বলে দাবি করেছে মার্কিন সংবাদ সংস্থা দ্য ইন্টারসেপ্ট। মঙ্গলবার সেই তালিকা প্রকাশ করে সংস্থাটি জানিয়েছে, চার হাজারেরও বেশি ব্যক্তি এবং দলকে বিপজ্জনক হিসেবে চিহ্নিত করে নিষিদ্ধ করেছে ফেইসবুক। তালিকা ঘেঁটে দেখা গেছে সে তালিকায় রয়েছে বাংলাদেশ সংশ্লিষ্ট সাতটি নাম। দীর্ঘদিন ধরে কালো তালিকা তৈরি করলেও তা আনুষ্ঠানিকভাবে কখনো সামনে আনেনি ফেসবুক কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  Sonam Kapoor: সোনমের অন্তঃসত্ত্বা লুকে মুগ্ধ ফ্যানেরা, সাদা পোশাকে পরি লাগছে!

মধ্যপ্রাচ্য, দক্ষিণ এশীয় এবং মুসলিম সন্ত্রাসীদের নাম রয়েছে নিষিদ্ধ তালিকা জুড়ে। সেখানে বাংলাদেশ সংশ্লিষ্ট তালিকায় রয়েছে, আল মুরসালাত মিডিয়া, আনসারুল্লাহ বাংলা, হারকাত উল জিহাদ-ই-ইসলামী, জামাতুল মুজাহিদীন বাংলাদেশ, ইসলামিক স্টেট বাংলাদেশ, তরিকুল ইসলাম ও জামাতুল মুজাহিদীন নামের সাতটি দলের নাম। সন্ত্রাসবাদ অভিযুক্তে যাদের উপর সবচেয়ে কঠোর নিষেধাজ্ঞা, বাংলাদেশ সংশ্লিষ্ট এই সাতটি নাম রয়েছে সেই কালো তালিকার শিখরে।

আরও পড়ুন -  ফের ডেঙ্গু-তে মৃত্যু হাওড়ায়

ইন্টারসেপ্ট নামের মার্কিন সংস্থাটি আরও জানিয়েছে, ফেসবুকের নীতি অনুযায়ী পোস্ট করা কোনো কনটেন্টের বিষয়ে কোন ধরনের নিষেধাজ্ঞা আরোপিত হবে সে বিষয়ে ফেসবুকের আলাদা একটি নীতিমালা রয়েছে। ওই নীতিমালা অনুযায়ী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি ঠিক করবে, কোন বিষয়বস্তুর ক্ষেত্রে কোন ধরনের নিষেধাজ্ঞা প্রয়োগ করা হবে।

আরও পড়ুন -  শিক্ষা পর্বের উদ্বোধনী অধিবেশনে প্রধানমন্ত্রীর ভাষণ

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img