34 C
Kolkata
Thursday, March 28, 2024

‘Abdar’: সুরুচি সংঘের পুজোর থিম ‘আবদার’

Must Read

কোন পুজো কাকে টেক্কা দিয়ে শ্রেষ্ঠত্বের শিরোপা ছিনিয়ে নেবে তা নিয়ে পুজোর অনেক আগে থেকেই চলতে থাকে জোরদার প্রস্তুতি। সাবেকিয়ানা থেকে বনেদিয়ানা কিংবা আধুনিকতায় থিমের ছোঁয়া একে অপরকে টক্কর দিতে থাকে। পুজোর কটা দিন মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ঢল উপচে পড়ে। এবারের সুরুচি সংঘের পুজোর থিম ‘আবদার’। প্রতিবছর এই অভিনব ভাবনা দিয়ে সুরুচি সংঘ প্রত্যেকের নজর কাড়ে। এবার ব্যতিক্রম হল না।  বর্তমান পরিস্থিতির সঙ্গে সামঞ্জস্য রেখেই ভাবা হয়েছে এখানকার পুজোর থিম। দীর্ঘ দেড় বছর ধরে মহামারী কেড়ে নিয়েছে সাধারণ মানুষের সাধারণ জীবনযাত্রা ।শিশু থেকে বয়স্ক প্রত্যেকটা দিন, প্রত্যেকটা মানুষ মারণ ভাইরাস করোনার আতঙ্কে আতঙ্কিত থাকে। আতঙ্ক থেকে জীবজগতকে রক্ষা করার আবদার নিয়েই তৈরি হয়েছে সুরুচি সংঘের পুজোর থিম। মন্ত্রী অরূপ বিশ্বাস এখানকার থিম সম্পর্কে বলেছেন, ছোট্ট শিশু যেমন তার মায়ের কাছে নতুন জামা-কাপড়ের জন্য আবদার করতে থাকে তেমনি বিশ্ববাসীর মা দুর্গার কাছে সকলের আবদার পৃথিবীকে করোনা মুক্ত করার।

আরও পড়ুন -  তাড়কা রাক্ষসীর পর আবার মমতাকে ‘মাফিয়া’ বলে আক্রমণ, কঙ্গনার নতুন পোস্টে বিতর্কের ঝড়

সুরুচি সংঘের মন্ডপ সজ্জার মাধ্যমে সেই ভাবনাই ফুটে উঠেছে। এই মন্ডপে দেখা গেছে যে শিশু তার মায়ের কাছে নতুন জামার জন্য আবদার করছে এবং কবে তাকে জামা কিনে দেওয়া হবে সেই নিয়ে মাকে প্রশ্ন করছে।এর পাশাপাশি গৃহবন্দি শিশু মনের কষ্টগুলো তুলে ধরা হয়েছে মন্ডপ সজ্জার মাধ্যমে।এই মন্ডপ সজ্জায় ব্যবহৃত হয়েছে শিশুদের জামা। কলকাতার বিভিন্ন দোকানের সাইনবোর্ড ঝোলানো হয়েছে মন্ডপে। পঞ্চমীর দিন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখানকার পুজোর উদ্বোধন করেন।এই সময় উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাসও।

আরও পড়ুন -  এলাকার মানুষের বিক্ষোভ, হাসপাতালের বেওয়ারিশ ডেড বডি পোঁতার জন্য গর্ত খোঁড়া নিয়ে

Latest News

স্টাইপেন্ড সহ প্রশিক্ষণের সুযোগ ভারতীয় রেলে, এইভাবে করুন আবেদন

স্টাইপেন্ড সহ প্রশিক্ষণের সুযোগ ভারতীয় রেলে, এইভাবে করুন আবেদন।  এখনকার সময়ে রাজ্য বা দেশে বেকার যুবক-যুবতীদের সংখ্যা অনেক। সরকারি অথবা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img