যার যায় সেই বুঝে, ঘরবাড়ি গঙ্গায় তলিয়ে যাওয়ার কি কষ্ট !

Published By: Khabar India Online | Published On:

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   যার যায় সেই বুঝে ঘরবাড়ি গঙ্গায় তলিয়ে যাওয়ার কি কষ্ট!! মাথা গোঁজার মতো না আছে ঘর আর না আছে খাবার। এক ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন হয়ে উঠেছে মালদা জেলার কালিয়াচক ৩ নম্বর ব্লকের বীরনগর।

প্রতিবছর গঙ্গা ভাঙ্গন অব্যাহত বিরনগর এর বিভিন্ন এলাকা জুড়ে জুড়ে। বেশ কিছুদিন গঙ্গা ভাঙ্গন বন্ধ থাকার পর আবারও আজ সকাল থেকে প্রায় ২০০ এর অধিক ঘরবাড়ি তলিয়ে গেছে, মানুষজন কোথায় যাবে কি খাবে কিছুই বুঝতে পারছে না। যে যেখানে পারছে আগে থেকেই বাড়িঘর ছেড়ে চলে যাচ্ছে অন্যত্র। কিছু মানুষের থাকার ব্যবস্থা করা হয়েছিল বিরনগর হাই স্কুলে কিন্তু সেখানেও ভাঙ্গন আসার সংকেত তাই সেইখান থেকেও মানুষ বেরিয়ে পড়ছে বিভিন্ন এলাকার রাস্তাঘাট ফুটপাতে আত্মীয়-স্বজনের বাড়িতে।

আরও পড়ুন -  বস্ত্র রপ্তানী উন্নয়ন পরিষদকে রপ্তানীর পরিমাণ দ্বিগুণ করার আহ্বান জানালেন নিতীন গড়করি

এক ভয়ঙ্কর পরিস্থিতি হয়ে উঠেছে বিরনগর জুড়ে। এলাকা ছেড়ে চলে যাচ্ছে বহু মানুষ অন্যত্রে। স্থানীয় মানুষেরা জানায় আমরা বড় কষ্টে আছি।এখানে বহু মানুষ ভিড় করছে গঙ্গা ভাঙ্গন দেখতে কিন্তু আমাদের ভিতরটা ফেটে যাচ্ছে আমাদের ঘরবাড়ি সর্বস্ব চলে যাচ্ছে এই গঙ্গারগর্ভে। আমরা আর পারছিনা সহ্য করতে। আমরা দিন আনি দিন খাই কোনরকম মাথাগোঁজার মতোন ঘরবাড়ি তৈরি করেছিলাম সেটা নদী গর্ভে। এরকম পরিস্থিতিতে প্রশাসনকে পাশে থাকার অনুরোধ জানাচ্ছে এলাকায়বাসী বারবার গঙ্গা ভাঙ্গনে তলিয়ে যাওয়া থেকে কবে রেহায় পাওয়া যাবে সেদিকে তাকিয়ে দিন গুনছে এলাকাবাসী।

আরও পড়ুন -  Bhojpuri Song: আম্রপালি, নীরাহুয়ার কোলে কি করছেন ? ক্লিক করলে লজ্জায় পড়বেন