27 C
Kolkata
Friday, March 29, 2024

সামাজিক ন্যায় বিচার ও ক্ষমতায়ন মন্ত্রক টোকিও ২০২০ প্যারালিম্পিক পদক বিজয়ীদের, সম্মান জানিয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   কেন্দ্রীয় সামাজিক ন্যায় বিচার ও ক্ষমতায়ন মন্ত্রী ডঃ বীরেন্দ্র কুমার, প্রতিমন্ত্রী রামদাস আটোয়ালে আজ নতুন দিল্লির অশোকা হোটেলের কনভেনশন হলে টোকিও ২০২০ প্যারালিম্পিক পদক জয়ী এবং ভারতীয় দলের সদস্যদের সম্মান জানিয়েছেন । মন্ত্রকের আওতাধীন বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের ক্ষমতায়ন দফতর এই সম্বর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিল । অনুষ্ঠানে ভারতীয় প্যারালিম্পিক কমিটির অফিস বেয়ারার শ্রী অবনিশ রায় খান্না , সভাপতি শ্রীমতি দীপা মালিক সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন -  কাঁদলেন আমির খান, মেয়ে-জামাইকে জড়িয়ে ধরে

অনুষ্ঠানের ভাষণে কেন্দ্রীয় মন্ত্রী ডঃ বীরেন্দ্র কুমার সমস্ত পদক জয়ী এবং ভারতীয় প্যারালিম্পিক দলের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান । পাশাপাশি ভারতীয় প্যারালিম্পিক দলের প্রশিক্ষকদের ধন্যবাদ জানান তিনি । প্যারালিম্পিক ক্ষেত্রে অসামান্য সাফল্যের জন্য প্রশিক্ষকদের গুরুত্বপূর্ণ অবদানের কথাও তুলে ধরেন । দিবাঙ্গ ক্রীড়া ব্যক্তিত্ব, প্রশিক্ষক এবং পরিবারের প্রয়াসে আগামী দিনে প্যারালিম্পিক ক্রীড়াক্ষেত্রের প্রসার ঘটবে এবং ভারতের পদকের সংখ্যা দ্বিগুণ হবে বলেও আশা প্রকাশ করেন তিনি ।

আরও পড়ুন -  IND Vs NZ: ক্ষিপ্ত ভারতের বোলিং কোচ, দ্বিতীয় T20 ম্যাচে খারাপ পিচ নিয়ে, জবাবদিহি করতে হবে কিউরেটরকেই

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শ্রী রামদাস আটোয়ালে ভারতীয় প্যারালিম্পিক প্রতিনিধি দলের সদস্য এবং তাদের প্রশিক্ষকদের ধন্যবাদ জানান । তিনি বলেন, ভারতীয় প্যারা অ্যাথলিটরা টোকিও প্যারালিম্পিকে অসামান্য ক্রীড়া কৌশল প্রদর্শন করেছেন । এই অসাধারণ সাফল্যের জন্য প্রথমবার সামাজিক ন্যায় বিচার ও ক্ষমতায়ন মন্ত্রক প্যারালিম্পিকে পদক জয়ীদের নগদ আর্থিক পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নিয়েছে । এরই অঙ্গ হিসেবে এদিন অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী স্বর্ণপদক জয়ী প্যারা অ্যাথলিটদের ১০ লক্ষ, রৌপ্য পদক জয়ীদের ৮ লক্ষ এবং ব্রোঞ্জ পদক জয়ীদের ৫ লক্ষ টাকা আর্থিক পুরস্কার প্রদান করেন। এই অর্থরাশি তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি পৌঁছে যাবে। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  United States: স্টেডিয়ামের বাইরে গুলি, যুক্তরাষ্ট্রে

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img