21 C
Kolkata
Wednesday, December 8, 2021

মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত না থাকায়, নন্দীগ্রামের পুনর্গণনার মামলার শুনানি পিছিয়ে গেল

Must Read

Afghan Women: মার্কিন সহায়তা দাবি, আফগান নারী শিক্ষায়

নোবেলবিজয়ী নারী অধিকার কর্মী মালালা ইউসুফজাই আফগান মেয়েদের শিক্ষায় যুক্তরাষ্ট্রের শক্তিশালী সহায়তা চেয়েছেন। ওয়াশিংটন সফরকালে স্থানীয় সময় সোমবার তিনি...

Warm: গরম রাখবে শীতে এই সব খাবার

 যদি শীতকালের ঠাণ্ডার মাত্রা কিছুটা কমিয়ে আনা যায় তাহলে মন্দ হয়না। তাই শরীরে তাপ তৈরির জন্য খেতে হবে বিশেষ...

Bodyguard: নিরাপত্তায় সালমানের বডিগার্ড, ক্যাটরিনার বিয়ের জন্য

 ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফের বিয়ে নিয়ে জল্পনার শেষ নেই। অতি গোপনীয়তার সঙ্গে বিয়ে করছেন তারা। তবুও তাদের বিয়েতে...

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারী মামলার শুনানির তারিখ পিছিয়ে গেল । বিচারপতি কৌশিক চন্দের এজলাসে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। নির্বাচনী মামলায় সাধারণত মামলাকারীকে থাকতে হয়, মমতা বন্দ্যোপাধ্যায় থাকতে পারবেন না বলে শুনানি হলো না আজকে।

পরেই বৃহস্পতিবার মামলার শুনানি পিছিয়ে দেওয়ার ঘোষণা করেন বিচারপতি কৌশিক চন্দ। নন্দীগ্রাম আসনের ভোট গণনার ফলাফল নিয়ে প্রথম থেকেই চলছিলো একটা সমস্যা। প্রথমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে জয়ী ঘোষণা করা হলেও পরবর্তীকালে জানানো হয় শুভেন্দু অধিকারী জয়লাভ করেছেন। তারপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল নেতৃত্ব এই মামলা করার হুঁশিয়ারি দিয়েছিল।

বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম ছিল সব থেকে হাইপ্রোফাইল কেন্দ্র। একদিকে শুভেন্দু অধিকারী অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়। হাইপ্রোফাইল কেন্দ্রের ভোট গণনায় বেশ কিছু অসংগতি চোখে পড়েছিল প্রথম থেকেই। আগে বেশ কিছুক্ষণ সিগন্যাল চলে গিয়েছিল, পরে আবার সিগনাল ফিরে আসলে চলে গেছিল বিদ্যুৎ সংযোগ। একবার প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায় কে জয়ী ঘোষণা করা হয়েছিল। পরমুহূর্তেই আবার কথা পাল্টে শুভেন্দু অধিকারী কে জয়ী ঘোষণা করা হয়। ফলে নন্দীগ্রাম আসনের ফলাফল নিয়ে প্রথম থেকেই জল্পনা চলছিল। পরাজয়ের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই আসনের পুনর্গণনার দাবি নিয়ে হাইকোর্টে মামলা করার হুঁশিয়ারি দেন ।

ফল প্রকাশের দেড় মাসের মধ্যেই হাইকোর্টে মামলা দায়ের করা হয়। আজকেই এই মামলার প্রথম শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাইকোর্টে উপস্থিত না থাকার কারণে এই মামলার শুনানি পিছিয়ে বৃহস্পতিবার পর্যন্ত করে দেন বিচারপতি কৌশিক চন্দ। আগামী বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে হাইকোর্টে এই হাইপ্রোফাইল মামলার শুনানি শুরু হবে। এইদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কটাক্ষের সুর তুলেছেন বিজেপি নেতৃত্ব। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য থেকে শুরু করে বিজেপির আইটি সেল এর প্রধান অমিত মালব্য টুইট করে মমতার বিরুদ্ধে কটাক্ষ করেছেন। একদিকে যেমন মালব্য বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের হেরে গিয়েও জনতার রায় কে মানতে পারছেন না।

Latest News

Afghan Women: মার্কিন সহায়তা দাবি, আফগান নারী শিক্ষায়

নোবেলবিজয়ী নারী অধিকার কর্মী মালালা ইউসুফজাই আফগান মেয়েদের শিক্ষায় যুক্তরাষ্ট্রের শক্তিশালী সহায়তা চেয়েছেন। ওয়াশিংটন সফরকালে স্থানীয় সময় সোমবার তিনি...
- Advertisement -

More Articles Like This

- Advertisement -