29 C
Kolkata
Friday, March 29, 2024

মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত না থাকায়, নন্দীগ্রামের পুনর্গণনার মামলার শুনানি পিছিয়ে গেল

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারী মামলার শুনানির তারিখ পিছিয়ে গেল । বিচারপতি কৌশিক চন্দের এজলাসে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। নির্বাচনী মামলায় সাধারণত মামলাকারীকে থাকতে হয়, মমতা বন্দ্যোপাধ্যায় থাকতে পারবেন না বলে শুনানি হলো না আজকে।

পরেই বৃহস্পতিবার মামলার শুনানি পিছিয়ে দেওয়ার ঘোষণা করেন বিচারপতি কৌশিক চন্দ। নন্দীগ্রাম আসনের ভোট গণনার ফলাফল নিয়ে প্রথম থেকেই চলছিলো একটা সমস্যা। প্রথমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে জয়ী ঘোষণা করা হলেও পরবর্তীকালে জানানো হয় শুভেন্দু অধিকারী জয়লাভ করেছেন। তারপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল নেতৃত্ব এই মামলা করার হুঁশিয়ারি দিয়েছিল।

আরও পড়ুন -  Delta-Omicron: বলছে হু, সংক্রমণের সুনামি আনছে ডেল্টা-ওমিক্রন

বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম ছিল সব থেকে হাইপ্রোফাইল কেন্দ্র। একদিকে শুভেন্দু অধিকারী অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়। হাইপ্রোফাইল কেন্দ্রের ভোট গণনায় বেশ কিছু অসংগতি চোখে পড়েছিল প্রথম থেকেই। আগে বেশ কিছুক্ষণ সিগন্যাল চলে গিয়েছিল, পরে আবার সিগনাল ফিরে আসলে চলে গেছিল বিদ্যুৎ সংযোগ। একবার প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায় কে জয়ী ঘোষণা করা হয়েছিল। পরমুহূর্তেই আবার কথা পাল্টে শুভেন্দু অধিকারী কে জয়ী ঘোষণা করা হয়। ফলে নন্দীগ্রাম আসনের ফলাফল নিয়ে প্রথম থেকেই জল্পনা চলছিল। পরাজয়ের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই আসনের পুনর্গণনার দাবি নিয়ে হাইকোর্টে মামলা করার হুঁশিয়ারি দেন ।

আরও পড়ুন -  নন্দীগ্রামের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়

ফল প্রকাশের দেড় মাসের মধ্যেই হাইকোর্টে মামলা দায়ের করা হয়। আজকেই এই মামলার প্রথম শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাইকোর্টে উপস্থিত না থাকার কারণে এই মামলার শুনানি পিছিয়ে বৃহস্পতিবার পর্যন্ত করে দেন বিচারপতি কৌশিক চন্দ। আগামী বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে হাইকোর্টে এই হাইপ্রোফাইল মামলার শুনানি শুরু হবে। এইদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কটাক্ষের সুর তুলেছেন বিজেপি নেতৃত্ব। বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য থেকে শুরু করে বিজেপির আইটি সেল এর প্রধান অমিত মালব্য টুইট করে মমতার বিরুদ্ধে কটাক্ষ করেছেন। একদিকে যেমন মালব্য বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের হেরে গিয়েও জনতার রায় কে মানতে পারছেন না।

আরও পড়ুন -  সাংবাদিক সম্মেলনে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র

Latest News

Web Series: প্রতিটি মুহূর্তে রয়েছে ঘনিষ্ঠ দৃশ্যে, এই সিরিজটি ভুলেও বাচ্চাদের সামনে দেখবেন না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে যদি আপনি এর উর্ধে হন তাহলে দেখবেন। প্রতিটি মুহূর্তে রয়েছে ঘনিষ্ঠ দৃশ্যে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img