39 C
Kolkata
Thursday, April 25, 2024

116 তম জন্মজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জঙ্গলমহলের সারেঙ্গা ও রাইপুরে, পন্ডিত রঘুনাথ মুর্মুর

Must Read

সৌমী মণ্ডল, খবরইন্ডিয়াঅনলাইন, বাঁকুড়াঃ   অলচিকি লিপির স্রষ্টা পন্ডিত রঘুনাথ মুর্মুর 116 তম জন্মজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জঙ্গলমহলের সারেঙ্গা ও রাইপুরে। সুপ্রকাশ মুর্মু মেমোরিয়াল কমিটির উদ্যোগে মূল অনুষ্ঠানটি হয় সারেঙ্গার বাগজাতা মোড়ে। সেখানে কোভিড বিধি মেনে কবির মূর্তিতে মাল্যদান করেন রাইপুর বিধানসভার প্রাক্তন বিধায়ক বীরেন্দ্রনাথ টুডু,আদিবাসী নেতা ও সমাজসেবী রবীনাথ মান্ডি, শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক সাধন কুমার মন্ডল, আদিবাসী মূলনিবাসী মঞ্চের জেলা সভাপতি প্রসেনজিৎ মন্ডল, কল্যাণ প্রসাদ মিশ্র, অশোক দুলে, সুফল কিসকু সহ বিশিষ্ট মানুষজন। ক্ষুদ্র অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রাক্তন বিধায়ক বীরেন্দ্রনাথ টুডু বলেন মা মাটি মানুষের সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর অল চিকি লিপিকে শিক্ষার আঙিনায় নিয়ে আসা হয়েছে এবং অনেক স্কুল খোলা হয়েছে।

আরও পড়ুন -  Aaron Finch: বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ, আন্তর্জাতিক ক্রিকেটকে

বিভিন্ন কারণে শিক্ষক নিয়োগ সেভাবে হয়নি তবে আমার আশা এবারে দিদি সেই দিকটা দেখবেন। আদিবাসী নেতা তথা বিশিষ্ট সমাজসেবী রবীনাথ মান্ডী বলেন আমরা আজকের দিনেই দিদি তথা পশ্চিমবঙ্গের তৃতীয় বারের শপথ নেওয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দাবি রাখছি বাংলা ভাষার উন্নয়নের সাথে সাথে অলচিকি লিপির উন্নয়ন যেন বন্ধ হয়ে না যায়। যে সমস্ত স্কুল গুলো চালু করা হয়েছিল সেগুলো যেন আবার স্বমহিমায় ফিরে আসে। কাকতালীয় ভাবেই আজ পন্ডিত রঘুনাথ মুর্মুর জন্মদিন আবার আজকের দিনেই মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন, দুই দিক থেকেই আজ আমাদের গর্বের দিন। উল্লেখ্য পন্ডিত রঘুনাথ মুর্মুর মূর্তিতে মাল্যদান এর সাথে সাথেই অলচিকি লিপির মূল প্রচারক সুপ্রকাশ মুর্মুর মূর্তিতেও মাল্যদান করা হয় বাগজাতা মোড়ে।

আরও পড়ুন -  যথাযোগ্য মর্যাদায় পালিত হল বিশ্ব জল দিবস

Latest News

উন্মুক্ত সুগভীর ক্লিভেজ, সাদা কালো রেট্রো লুকে হৃৎস্পন্দন বাড়িয়ে দিয়েছেন পায়েল

উন্মুক্ত সুগভীর ক্লিভেজ, সাদা কালো রেট্রো লুকে হৃৎস্পন্দন বাড়িয়ে দিয়েছেন পায়েল। বাংলা টেলিভিশন সিরিয়াল: এক ঝলক। বাংলা টেলিভিশন সিরিয়াল দীর্ঘদিন ধরে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img