39 C
Kolkata
Wednesday, April 24, 2024

ভোটারদের সচেতন করতে অভিনব উদ্যোগ গ্রহণ করল মালদা জেলা নির্বাচন কমিশন

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ
ভোটারদের সচেতন করতে অভিনব উদ্যোগ গ্রহণ করল মালদা জেলা নির্বাচন কমিশন। প্রত্যন্ত এলাকার মানুষ নিজেদের ভোট দানের গণতান্ত্রিক প্রক্রিয়া যাতে সঠিকভাবে প্রয়োগ করতে পারে তাই শুরু হয়েছে সচেতনতা মূলক প্রচার জেলা নির্বাচনী আধিকারিক এর নির্দেশ মতো। মালদার ঐতিহ্য গম্ভীরা গানকে হাতিয়ার করেই গ্রাম্য এলাকার মানুষের মধ্যে পৌঁছে সচেতনতা প্রচার চালাচ্ছে নির্বাচনী আধিকারিকরা। ভোটদানের সমগ্র দিক সাধারণ মানুষের মধ্যে তুলে ধরছেন গম্ভীরা শিল্পীরা। ইতিমধ্যেই জেলার মানিকচক ব্লক এলাকাজুড়ে এই প্রচার অভিযানে নেমেছে নির্বাচন কমিশনের কর্মীরা।

আরও পড়ুন -  কলসুর গ্রামের মণ্ডলপাড়া থেকে এক ব্যক্তির পচা গলা মৃতদেহ উদ্ধার করলো দেগঙ্গা থানার পুলিশ

একুশের এই বিধানসভা নির্বাচন। সপ্তম ও অষ্টম দফায় ভোট রয়েছে মালদা জেলায়। তার আগে সাধারন মানুষকে ভোট সম্পর্কে সচেতন করতে নেমে পড়েছে নির্বাচন কমিশন। বিভিন্ন প্রত্যন্ত এলাকায় পৌঁছে গম্ভীরা শিল্পীরা ভোট প্রক্রিয়ার বিভিন্ন দিককে সামনে রেখে চালাচ্ছে লোকশিল্পের মধ্য দিয়ে মানুষকে ভোটদানের আগ্রহী করতে।

আরও পড়ুন -  Durga Pujo: ভার্চুয়ালি দুই শতাধিক পুজোর উদ্বোধন করলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বিভিন্ন সাজে সেজে গম্ভীরা শিল্পীরা পরিবেশন করছেন ভোটদানে আগ্রহী করার বিভিন্ন বার্তা। সকল মানুষকে নির্দিষ্ট ভোটের দিন বুথে পৌঁছে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেন সেইদিক বোঝাচ্ছেন তারা। সঙ্গে থাকছে ইভিএম,ভিভিপ্যাড সহ ভোটদানের বিভিন্ন যন্ত্রাংশ। নতুন ভোটার থেকে প্রবীণ ভোটার ইভিএম মেশিন এর মাধ্যমে ভোটদান ও ভিভিপ্যাডে তার পছন্দের প্রার্থীকে দেওয়া ভোট দেখে নেওয়া।

আরও পড়ুন -  Vermilion: মলদাতে চলছে সিঁদুর খেলা

এই সমগ্র দিক সাধারণ মানুষকে বোঝাচ্ছেন মানিকচক ব্লক নির্বাচনী আধিকারিকরা। মানুষ যাতে ভোট দিতে আগ্রহী হয় সেই লক্ষ্যে এই পদক্ষেপ বলে যাচ্ছেন নির্বাচনী আধিকারিকরা।

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img