37 C
Kolkata
Thursday, May 16, 2024

ভারতে সুষ্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার আরও কমে হয়েছে মোট আক্রান্তের ৪.৩৫ শতাংশ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে আজ সুষ্পষ্টভাবে করোনায় আক্রান্ত্রের হার গতকালের হার ৪.৪৪ শতাংশ থেকে কমে ৪.৩৫ শতাংশ হয়েছে।

দেশে গত ৭ দিনের প্রবণতা অব্যাহত থেকে আজও দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা বেশি হয়েছে। দৈনিক ভিত্তিতে সুস্থতার সংখ্যা আক্রান্তের সংখ্যার তুলনায় বেশি হওয়ায় দেশে বর্তমানে সুষ্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১৬ হাজার ৮২।

দেশে গত ২৪ ঘন্টায় ৩৬ হাজার ৫৯৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হলেও একই সময়ে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯১৬ জন। সংখ্যার নিরিখে সুস্থতা ও আক্রান্তের মধ্যে ফারাক বেড়ে হয়েছে ৬ হাজার ৩২১। দেশে গত ২৪ ঘন্টায় সুষ্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা আরও ৬ হাজার ৮৬১ হ্রাস পেয়েছে।

আরও পড়ুন -  Mamata Banerjee: বাংলা সর্বদা অপপ্রচার ও ঘৃণার রাজনীতির পরিবর্তে উন্নয়ন ও ঐক্যকে বেছে নেবে

ভারতে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় মৃত্যুহার সর্বনিম্ন। পশ্চিমের দেশগুলিতে প্রতি ১০ লক্ষে মৃত্যুর সংখ্যা ৬ হাজার ৯৩৬। দেশে আজ সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.২ শতাংশ। একইভাবে সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ৯০ লক্ষ ১৬ হাজার ২৮৯। সুস্থতার সংখ্যা এবং সুষ্পষ্টভাবে আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আরও বেড়ে বর্তমানে হয়েছে ৮৬ লক্ষ ২০৭।

আরও পড়ুন -  মাল্যদান করে ভোট প্রচারে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মৃত্যুঞ্জয় মুর্মু

দেশে গত ২৪ ঘন্টায় আরোগ্য লাভকারীদের ৮০.১৯ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্রে একদিনেই সর্বাধিক ৮ হাজার ৬৬ জন আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে কেরালায় সুস্থ হয়েছে ৫ হাজার ৫৯০ জন। দিল্লী থেকে একদিনেই আরও ৪ হাজার ৮৩৪ জন আরোগ্য লাভ করেছেন।

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্তদের ৭৫.৭৬ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। কেরালা থেকে একদিনেই সর্বাধিক ৫ হাজার ৩৭৬ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ৫ হাজার ১৮২। অন্যদিকে দিল্লীতে রেকর্ড ৩ হাজার ৭৩৪টি নতুন আক্রান্তের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন -  প্রতিরক্ষা প্রদর্শনীর পাশাপাশি, ভারত - আফ্রিকা প্রতিরক্ষা নিয়েও আলোচনা হবে

দেশে গত ২৪ ঘন্টায় করোনা জনিত কারণে ৫৪০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৭৭.৭৮ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ১১৫ জনের মৃত্যু হয়েছে। দিল্লী থেকে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৮২ জন এবং পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ৪৯ জনের।

সমগ্র বিশ্বের সঙ্গে তুলনায় ভারতে প্রতি ১০ লক্ষে করোনা জনিত কারণে মৃত্যুর সংখ্যা ১০১। সূত্র – পিআইবি।

Latest News

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন

হাঁটুর বয়সী যুবক কাকিমার গোপন চাহিদা মেটালেন, এই শর্টফিল্ম একা একা দেখবেন ( Kakima's secret needs are met by...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img