31 C
Kolkata
Wednesday, April 24, 2024

কেন্দ্রীয় মন্ত্রী শ্রী প্রকাশ জাভরেকর “দ্য রিপাবলিক্যান এথিক ভল্যুম থ্রি’’ ও ‘লোকতন্ত্র কে স্বর’ বই দুটি উদ্বোধন করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রী শ্রী প্রকাশ জাভরেকর আজ ‘দ্য রিপাব্লিক্যান এথিক ভল্যুম থ্রি’ ও ‘লোকতন্ত্র কে স্বর’ বই দুটির বৈদ্যুতিন সংস্করণের উদ্বোধন করেছেন।

মন্ত্রী জানিয়েছেন, রাষ্ট্রপতি বিভিন্ন বিষয়ে অনুপ্রেরণামূলক নানা ভাষণ দেন। এই বই-এ যে ভাষণগুলি স্থান পেয়েছে, সেগুলি দেশের আত্মপ্রত্যয়ের প্রতিফলন। এই বইতে কোভিড -১৯ এ ভারতের মোকাবিলার বিভিন্ন উদ্যোগের কথা লেখা আছে। ভারত সাহসের সঙ্গে তার সীমান্ত রক্ষা করে বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক ভালোভাবে কোভিড সমস্যার মোকাবিলা করছে।

আরও পড়ুন -  বিজ্ঞান ও প্রযুক্তি দপ্তর দেশের দ্রুত পরিবর্তনশীল ভবিষ্যতের প্রয়োজনে কাজ করে চলেছে

এই বইটির কাগজ সংস্করণ প্রতিরক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং এর আগে উদ্বোধন করেছিলেন। তিনি বলেছেন, বইয়ে রাষ্ট্রপতির ভাষণ গুলি পড়লে বোঝা যায়, তিনি আসলে তাঁর অন্তরের কথাগুলি বলেছেন। সব ই- কমার্স প্ল্যাটফর্ম থেকে বইটি পাওয়া যাবে।

আরও পড়ুন -  Viral: গভীর রাতে ছাদে গিয়ে রোম্যান্স, নীরহুয়া এবং অক্ষরা সিং, কপালে ঘাম বিন্দু ভিডিও দেখে নেট দর্শকদের

বই প্রসঙ্গে :

রাষ্ট্রপতি তাঁর কার্যকালের মেয়াদের তৃতীয় বর্ষে যে সব ভাষণ দিয়েছেন, তার মধ্যে থেকে নির্বাচিত কিছু ভাষণ এই বইটিতে জায়গা পেয়েছে।

বইটিতে ৮টি অধ্যায় রয়েছে। এখানে ৫৭টি ভাষণে নতুন ভারত গঠনের ক্ষেত্রে রাষ্ট্রপতি দেশের ঐতিহাসিক ও সাংস্কৃতিক মূল্যবোধকে কতটা গুরুত্ব দিয়েছেন, তা প্রতিফলিত হয়েছে।

আরও পড়ুন -  Urvashi Rautela: চার সন্তানের পিতা অভিনেত্রী উর্বশীকে, একটি প্রস্তাব দিয়েছিলেন

বইটিতে গৌতম বুদ্ধ ও মহাত্মা গান্ধী সম্পর্কে রাষ্ট্রপতি বিশেষ একটি অধ্যায় রেখেছেন, যেখানে ভগবান বুদ্ধ ও মহাত্মা গান্ধীর শিক্ষাদান একবিংশ শতাব্দীতেও কতটা প্রাসঙ্গিক সে কথা উল্লেখ করা আছে। সূত্র – পিআইবি।

Latest News

এই গরমে আমের উপকারিতা কি?

এই গরমে আমের উপকারিতা কি? আমের উপকারিতা: আমরা জানি আম "ফলের রাজা" হিসেবে পরিচিত। এটি একটি সুস্বাদু এবং পুষ্টিকর ফল যা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img