33 C
Kolkata
Friday, March 29, 2024

সুস্থতার সংখ্যা লাগাতার ৫ সপ্তাহ আক্রান্তের সংখ্যা তুলনায় বেশি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ দেশে গত ২৪ ঘন্টায় ৫০ হাজারেরও কম আক্রান্তের ঘটনা ঘটেছে। অন্যদিকে আরোগ্য লাভ করেছেন ৫৪ হাজারেরও বেশি। দেশে গত ৫ সপ্তাহ ধরে দৈনিক-ভিত্তিতে আক্রান্তের তুলনায় আরোগ্য লাভের সংখ্যা বেশি।

দেশে গত ২৪ ঘন্টায় ৫৪ হাজার ১৫৭ জন রোগী আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে, নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৬৩৮ জন। অক্টোবরের প্রথম সপ্তাহে দৈনিক ভিত্তিতে আক্রান্তের সংখ্যা যেখানে ৭৩ হাজারেরও বেশি ছিল, সেই সংখ্যা এখন কমে দৈনিক-ভিত্তিতে হয়েছে ৪৬ হাজার।

আরও পড়ুন -  Yuzvendra Chahal: ‘সাংবাদিক চাহালের ভবিষ্যৎ উজ্জ্বল’, জানালেন রোহিত, ক্রিকেটারদের খাবারের মেনু দেখালেন চাহাল

দেশে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ২০ হাজার ৭৭৩। মোট আক্রান্তের তুলনায় সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার কেবল ৬.১৯ শতাংশ।

দেশে আজ পর্যন্ত সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৭৭ লক্ষ ৬৫ হাজার ৯৬৬। এর ফলে, সুস্থতার সংখ্যা এবং সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক আরও বেড়ে হয়েছে ৭২ লক্ষ ৪৫ হাজার ১৯৩। জাতীয় সুস্থতার হার বেড়ে হয়েছে ৯২.৩২ শতাংশ।

আরও পড়ুন -  বিজেপির সাথে দোস্তি করে কংগ্রস প্রধানকে অপসারিত করলো শাসকদল, ঘাসফুলকে বিজেমূল বলে কটাক্ষ কংগ্রেসের

সদ্য আরোগ্যলাভকারীদের ৮০ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। অন্যদিকে, নতুন করে করোনায় আক্রান্তদের ৭৯ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে।

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৬৭০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে প্রায় ৮৬ শতাংশের মৃত্যু হয়েছে ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। সর্বাধিক ২৫৬ জনের মৃত্যুর খবর মিলেছে মহারাষ্ট্র থেকে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Cut Down Trees: পরিবেশ সচেতনতা নিয়ে প্রচার চালালেও চোরের দল ঠিক গাছ কেটে নিয়ে যাচ্ছে

Latest News

Weather Forecast: প্রবল দুর্যোগ জেলায় জেলায় শনিবার থেকে, আজ শুক্রবার কেমন থাকবে আবহাওয়া

প্রবল দুর্যোগ জেলায় জেলায় শনিবার থেকে। মার্চের শেষে শীত উধাও হয়েছে এই বাংলা থেকে। কিন্তু ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে থেকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img