28 C
Kolkata
Friday, July 12, 2024

প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং ডিআরডিও-র উপাদান সংগ্রহ সংক্রান্ত ম্যানুয়াল প্রকাশ করেছেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতীয় শিল্প সংস্থাগুলি প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদনের ক্ষেত্রে যাতে আরও বেশি করে অংশ নেয় তার জন্য সরকার বিভিন্ন উৎসাহমূলক উদ্যোগ নিয়েছে। নতুন উদ্যোগ, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ সংস্থাগুলি এই প্রক্রিয়ায় যাতে যুক্ত হতে পারে সেই উদ্দেশে প্রতিরক্ষা, গবেষণা ও উন্নয়ন সংস্থা বিভিন্ন সামগ্রী সংগ্রহে নতুন ম্যানুয়াল তৈরি করেছে। প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং আজ সেই ম্যানুয়ালটি প্রকাশ করেছেন।

আরও পড়ুন -  তাপসী পান্নু কেন কঙ্গনাকে ধন্যবাদ দিলেন ?

এই ম্যানুয়াল প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারত গড়ে তোলার স্বপ্নকে বাস্তবায়িত করতে সাহায্য করবে। গবেষণা ও উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন এর মাধ্যমে হবে। নতুন এই ম্যানুয়ালে বলা হয়েছে বিভিন্ন প্রকল্পকে বাস্তবায়নের জন্য শিল্প সংস্থাগুলিকে সাহায্য করা হবে। এক্ষেত্রে অগ্রিম অর্থ দেওয়া, দরপত্র ডাকার ন্যূনতম পরিমাণ বাড়ানো হয়েছে। ১০ লক্ষ টাকা পর্যন্ত প্রকল্পগুলির ক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। ব্যাঙ্ক গ্যারান্টির পরিবর্তে বিমার মাধ্যমে প্রকল্পের উপাদান সংগ্রহ করার ব্যবস্থা রাখা হয়েছে। প্রকল্প বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় নীতি অনুসরণ করার ক্ষেত্রে নিয়মকানুন সহজ করা হয়েছে। এর পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে নানান বিধি নিষেধও প্রত্যাহার করা হয়েছে। এই ম্যানুয়াল প্রকাশের সময় প্রতিরক্ষা মন্ত্রকের উচ্চপদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Ratha Yatra: ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর, দীঘার জগন্নাথ মন্দির এই বছর রথ দিবসে খুলতে পারবে না

Latest News

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন। ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ কি এখনও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img