30 C
Kolkata
Tuesday, July 16, 2024

ভারতে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা লাগাতার নিম্নমুখী

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে ধারাবাহিকভাবে করোনায় আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। পরপর দু’দিন সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লক্ষেরও নীচে রয়েছে। বর্তমানে এই সংখ্যা ৭ লক্ষ ৮৩ হাজার ৩১১। দেশে মোট আক্রান্তের মধ্যে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের হার কেবল ১০.৪৫ শতাংশ।

২২টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ হাজারেরও কম। অবশ্য, ১৩টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে এই সংখ্যা ২০ হাজারেরও বেশি কিন্তু ৫০ হাজারের কম। অন্যদিকে, ৩টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৫০ হাজারেরও বেশি।

আরও পড়ুন -  স্তনবৃন্তে শুধুই রাংতা, অন্তর্বাস নেই, আবারও হইচই Urfi Javed এর পোশাক নিয়ে

সুস্থতার সংখ্যা লাগাতার বৃদ্ধি পাওয়ার দরুণ আক্রান্তের সংখ্যাও ধারাবাহিকভাবে কমছে। দেশে এখনও পর্যন্ত আরোগ্য লাভ করেছেন ৬৫ লক্ষ ৯৭ হাজার ২০৯ জন। এর ফলে, সুস্থতার সংখ্যা ও সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যার মধ্যে ফারাক বেড়ে হয়েছে ৫৮ লক্ষ ১৩ হাজার ৮৯৮। জাতীয় স্তরে সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৮.০৩ শতাংশ।

আরও পড়ুন -  মৌসুমী, এবার নতুন পরিচয়ে হাজির

দেশে গত ২৪ ঘন্টায় ৭২ হাজার ৬১৪ জন করোনা রোগী আরোগ্য লাভ করেছেন। অন্যদিকে, নতুন করে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৮৭১ জন। সদ্য আক্রান্তদের মধ্যে ৭৯ শতাংশই ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে একদিনেই সর্বাধিক ১৪ হাজারেরও বেশি রোগী আরোগ্য লাভ করেছেন।

দেশে গত ২৪ ঘন্টায় ৬১ হাজার ৮৭১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭৯ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে সর্বাধিক ১০ হাজারেরও বেশি মানুষের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। অন্যদিকে, কেরল থেকে আক্রান্ত হয়েছেন ৯ হাজারেরও বেশি।

আরও পড়ুন -  সাড়ে চারশো বছর আগে পাতাল ভেদ করে ওঠেন দেবী

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ১ হাজার ৩৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে প্রায় ৮৬ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। মহারাষ্ট্র থেকে সর্বাধিক ৪৬৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সূত্র – পিআইবি।

Latest News

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য।  পশ্চিমবঙ্গ পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে 18 জুলাই মধ্যরাত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img