মানিকচক কলেজে নেহা কক্করের নামে আবেদন ,ঘটনায় চাঞ্চল্য শিক্ষামহলে

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ সানি লিওন, মিয়া খালিফা, পর মালদা জেলার মানিকচক কলেজের
প্রভিশনাল মেরিট লিস্ট নেহা কক্করের নাম।
ঘটনায় ব্যাপক চাঞ্চল্য মানিকচকের শিক্ষক ,পড়ুয়া মহলে । ঘটনার পর লিখিত অভিযোগ কলেজ কর্তৃপক্ষের ।

কলেজ সূত্রে জানা যায়, মালদার মানিকচক কলেজের প্রভিশনাল র‌্যাঙ্কে লিস্ট নেহা কক্কর এর নাম । বিএ জেনারেল শাখায় ভর্তির আবেদনকারী নেহা কক্কর। র‌্যাঙ্কে লিস্টে ওই নাম দেখে সন্দেহ কলেজ কর্তৃপক্ষের । এছাড়া আবেদনকারী উচ্চমাধ্যমিকে পাঁচশোর মধ্যে পাঁচশ নম্বর পাওয়ায় আরো সন্দেহ বাড়ে। মেধাতালিকা তৈরি দায়িত্বে থাকা সংস্থার সাহায্য নিয়ে চূড়ান্ত মেধাতালিকায় থেকে পরে বাদ দেওয়া হয় ওই নাম। মানিকচক থানা এবং মালদহ সাইবারক্রাইম পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের মানিকচক কলেজ কর্তৃপক্ষের।

আরও পড়ুন -  ওয়েস্ট বেঙ্গল মেডিকেল সেলস এন্ড রিপেজেনটিভ সংগঠন এর আগামী ২৬ শে নভেম্বর দেশজুড়ে সাধারণ ধর্মঘটকে

ঘটনা সম্পর্কে তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি সৈয়দ রেজাউল আলী জানাই বিষয়টি তাদের নজরে আসতেই কলেজ কর্তৃপক্ষকে জানানো হয়। কি করে র‌্যাঙ্কে লিস্টে নেহা কক্করের নাম আসলো তাই নিয়ে কলেজ কর্তৃপক্ষ তদন্ত করছে। কিছু অসাধু মানুষজন এই ধরনের ঘটনা ঘটাচ্ছে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করছে।
ওপর দিকে মানিকচকের বামফ্রন্ট নেতা শ্যামল বসাক জানাই এই সরকার পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে খেলা করছে। রাজ্যের বিভিন্ন কলেজের মেরিট লিস্ট বা র‌্যাঙ্কে লিস্টে বলিউডের অভিনেত্রীদের নাম থাকছে। সেইরকম মানিকচক কলেজেও নেহা কক্করে নামে সংগীত শিল্পীর নাম রয়েছে । আমরা চিন্তিত কোনরকম যাচাই ছাড়াই কি করে অনলাইনে ফর্ম ফিলাপ হচ্ছে । ঘটনার সঠিক তদন্তের দাবী করছি। আমরা ।

আরও পড়ুন -  নিহত ৪, রাসায়নিক প্ল্যান্টে বিস্ফোরণ, দক্ষিণ কোরিয়ায়

অন্যদিকে ঘটনা সম্পর্কে মানিকচক কলেজের প্রিন্সিপাল অনিরুদ্ধ চক্রবর্তী জানাই কেউ বা কারা ইচ্ছাকৃতভাবে এধরনের ঘটনা ঘটাচ্ছে। ইতিমধ্যেই র‌্যাঙ্ক লিস্ট থেকে নেহা কক্করের নাম বাদ দেওয়া হয়েছে। আমরা কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে মালদা সাইবার ক্রাইম থানা ও মানিকচক থানা লিখিত অভিযোগ করেছি।

আরও পড়ুন -  Parineeti Chopra: বাগদান ১৩ মে, পরিণীতি এবং রাঘব চাড্ডা

Leave a Comment