40 C
Kolkata
Thursday, April 25, 2024

উত্তরপ্রদেশ থেকে রাজ্যসভার উপ-নির্বাচন

Must Read

খবরইন্ডিয়াঅনলইন, নয়াদিল্লিঃ উত্তরপ্রদেশের রাজ্যসভার সাংসদ অমর সিং-এর প্রয়াণে সেই রাজ্য থেকে একটি শূণ্য পদ তৈরি হয়েছে। এই শূণ্য পদ পূরণের জন্য নির্বাচন কমিশন উপ-নির্বাচনের একটি সময়সূচি স্থির করেছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়েছে, আগামী ২৫ আগস্ট এই শূণ্য পদ পূরণের জন্য বিজ্ঞপ্তি জারি করা হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১ সেপ্টেম্বর। মনোনয়নপত্রগুলি পরীক্ষা করে দেখা হবে ২ সেপ্টেম্বর। প্রার্থীপদ প্রত্যাহারের শেষ তারিখ ৪ সেপ্টেম্বর। নির্বাচনের দিন ১১ সেপ্টেম্বর শুক্রবার। সকাল ৯টা থেকে ৪টে পর্যন্ত এদিন ভোট নেওয়া হবে। ভোট গণনা ১১ সেপ্টেম্বর বিকেল ৫টায়। আগামী ১৪ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে কমিশন জানিয়েছে।

আরও পড়ুন -  Queen Elizabeth II: ৮ কিলোমিটার লম্বা লাইন, রানির কফিন দেখতে

নির্বাচন পরিচালনের সময় কোভিড-১৯ সংক্রমণ রোধে সুনির্দিষ্ট নির্দেশাবলী মেনে চলা হচ্ছে কিনা তা সুনিশ্চিত করার জন্য উত্তরপ্রদেশের মুখ্য সচিবকে রাজ্য থেকে একজন শীর্ষ আধিকারিককে নিযুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  একমাসের মধ্যে ডিজিটাল মিডিয়ায় প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ সংক্রান্ত নিয়মাবলী মেনে চলার অনুরোধ তথ্য ও সম্প্রচার মন্ত্রকের

উল্লেখ্য, এ বছরে ১ আগস্ট উত্তরপ্রদেশে রাজ্যসভার সাংসদ অমর সিং পরলোক গমন করেন। তাঁর কার্যকালের মেয়াদ ছিল ২০২২-এর ৪ জুলাই পর্যন্ত। সূত্র – পিআইবি।

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img