39 C
Kolkata
Tuesday, April 23, 2024

বস্ত্র রপ্তানী উন্নয়ন পরিষদকে রপ্তানীর পরিমাণ দ্বিগুণ করার আহ্বান জানালেন নিতীন গড়করি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ (এমএসএমই) মন্ত্রী শ্রী নীতিন গড়করি বস্ত্র রপ্তানী উন্নয়ন পরিষদকে রপ্তানীর পরিমাণ দ্বিগুণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন। আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য প্রযুক্তির উন্নয়ন, সামগ্রীর মানের উন্নয়ন এবং যথাযথ দাম বজায় রাখা গুরুত্বপূর্ণ বলে তিনি মতপ্রকাশ করেছেন। অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ মন্ত্রকের সঙ্গে পরিষদ যৌথভাবে অনলাইনের মাধ্যমে একটি কর্মশালার আয়োজন করে। এই কর্মশালায় শ্রী গড়করি বলেন, সরকার এমএসএমইগুলির মূলধনের যোগান এবং বিভিন্ন সংকট থেকে উদ্ধারের জন্য সম্প্রতি একটি প্যাকেজ ঘোষণা করেছে।

আরও পড়ুন -  শরীরের খিদে মেটালেন কামুক পরিচারিকা অসুস্থ যুবকের সঙ্গে, ঘনিষ্ঠ দৃশ্যে ভরপুর ওয়েব সিরিজটি

মন্ত্রী উৎপাদিত সামগ্রীর গুণমান পরীক্ষার জন্য একটি পরীক্ষাগার ও বিশ্বমানের নকশা তৈরির ওপর গুরুত্ব দিয়েছেন। এই প্রসঙ্গে বস্ত্র শিল্পে বাঁশের মতো নতুন নতুন সামগ্রীর ব্যবহার নিয়ে চিন্তাভাবনা করারও তিনি পরামর্শ দিয়েছেন। গ্রামাঞ্চল, আদিবাসী অধ্যুষিত এলাকা এবং অনগ্রসর অঞ্চলের অর্থনীতির ক্ষেত্রে এই এমএসএমই-র গুরুত্বের কথা উল্লেখ করে শ্রী গড়করি বস্ত্র শিল্প প্রতিষ্ঠানগুলিকে ওইসব অঞ্চলে ক্লাস্টার গড়ে তোলার আহ্বান জানান। এরফলে ওই অঞ্চলের কর্মসংস্থানের সৃষ্টি হবে, যার মাধ্যমে উন্নয়ন ত্বরান্বিত হবে। মন্ত্রী বস্ত্র রপ্তানী উন্নয়ন পরিষদের ভূমিকার প্রশংসা করে রপ্তানীযোগ্য সামগ্রী তৈরির ক্ষেত্রে তাদের বিশেষ গুরুত্ব দেবার আবেদন জানিয়েছেন। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  ৮-১০ টাকা কমতে চলেছে পেট্রোল-ডিজেলের দাম, বছর শেষ হওয়ার আগেই মাস্টার স্ট্রাইক

Latest News

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু

Ranu Mondal: আবারো ক্যামেরার সামনে মঞ্চে গান গাইলেন রানু।  এই সোশ্যাল মিডিয়ার গুরুত্ব দিনেদিনে বেড়ে চলেছে। এখন সকলে জানেন। সোশ্যাল...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img