30 C
Kolkata
Tuesday, July 16, 2024

প্রবীণ সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী প্রয়াত

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ বৃহস্পতিবার দুপুর ১টা ৪৫ মিনিটে প্রয়াত হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। বয়স হয়েছিল ৭৮ বছর। যেহেতু তিনি কোভিড আক্রান্ত ছিলেন, তাই নিয়ম মেনেই শেষকৃত্য সম্পন্ন হবে।
কিডনির সমস্যার জন্য ডায়লিসিস চলছিল প্রাক্তন সিটু নেতার। দিন কয়েক আগে জ্বর এবং বুকে কফ জমার কারণে উল্টোডাঙার একটি নার্সিংহোমে ভর্তি করানো হয় তাঁকে। ৩০ জুলাই করোনা পরীক্ষার রিপোর্ট আসে। সেই রিপোর্ট ছিল পজিটিভ। পরের দিন বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে।
ক্রমেই তাঁর অবস্থার অবনতি হচ্ছিল। ৩ জুলাই ভেন্টিলেশনে পাঠানো হয় তাঁকে। নিউমোনিয়া ধরা পড়ে। পাশাপাশি কিডনির সমস্যার জন্য ডায়লিসিসও চলছিল।
শ্যামল বাবুর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনৈতিক মহলে। শোক প্রকাশ করেছেন বাম নেতারা। শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারকে সমবেদনা জানিয়েছেন। এর আগে শ্যামল চক্রবর্তীর মেয়ে উষসীকে ফোন করে তাঁর বাবার খবর নেন মমতা।
১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি জন্ম শ্যামল চক্রবর্তীর। ১৯৭৮ সাল থেকে সিপিএম–এর সঙ্গে যুক্ত। কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন তিনি। লড়াকু শ্রমিক নেতা ছিলেন। ছবি – সংগৃহীত।

আরও পড়ুন -  মৃত্যু ৪৭ লাখ ৫ হাজার ছাড়িয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে

Latest News

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য।  পশ্চিমবঙ্গ পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে 18 জুলাই মধ্যরাত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img