30 C
Kolkata
Tuesday, July 16, 2024

দেশে সারের যোগান সন্তোষজনক : গৌড়া

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় রসায়ন ও সার মন্ত্রী শ্রী ডি ভি সদানন্দ গৌড়া বলেছেন, চলতি খরিফ মরশুমে দেশে ব্যাপক সারের চাহিদা রয়েছে। এই চাহিদা পূরণে সরকার সার উৎপাদক সংস্থা এবং রাজ্য সরকারগুলির সঙ্গে ঘনিষ্ঠ সমন্বয় বজায় রেখে কাজ করছে।

শ্রী গৌড়া আরও জানান, চাহিদার সঙ্গে যোগানের সঙ্গতি বজায় রেখে আমদানি নির্ভরশীলতা কমানো হয়েছে। তেলেঙ্গানার কৃষি মন্ত্রী শ্রী এস নিরঞ্জন রেড্ডি আজ দিল্লিতে শ্রী গৌড়ার সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে রাজ্যে ইউরিয়ার চাহিদা প্রসঙ্গ উল্লেখ করেন। শ্রী রেড্ডি বলেন, স্বাভাবিকের চেয়ে বেশি বর্ষার অনুমানের ফলে রাজ্যে কৃষকদের কাছে সারের চাহিদা ও ব্যবহার ক্রমশ বাড়ছে। খরিফ মরশুমের সময় ইউরিয়ার চাহিদা সবচেয়ে বেশি থাকে। এই প্রেক্ষিতে শ্রী রেড্ডি তেলেঙ্গানার কৃষকদের জন্য পর্যাপ্ত পরিমাণে ইউরিয়ার যোগান সুনিশ্চিত করার জন্য শ্রী গৌড়াকে অনুরোধ জানান।

আরও পড়ুন -  ভোর থেকে বিভিন্ন বুথের সামনে ভোট দেওয়ার জন্য লম্বা লাইন, মালদা জেলার ৬টি আসনে নির্বাচন

শ্রী গৌড়া এ প্রসঙ্গে বলেন, দেশে বর্তমানে সারের যোগান সন্তোষজনক এবং রাজ্যগুলির কাছে পর্যাপ্ত পরিমাণে সার মজুত রয়েছে। এ সত্ত্বেও যদি চলতি খরিফ মরশুমে অতিরিক্ত সারের চাহিদা দেখা দেয়, তা হলে চাহিদা মেটাতে দ্রুত সার সরবরাহ করা হবে, যাতে কৃষকদের কাছে সময় মতো ইউরিয়া পৌঁছে দেওয়া যায়। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  ২০২০-২১ অর্থবর্ষে অক্টোবর মাস পর্যন্ত ভারত সরকারের জমা-খরচের হিসাবের মাসিক পর্যালোচনা

Latest News

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য।  পশ্চিমবঙ্গ পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে 18 জুলাই মধ্যরাত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img