28 C
Kolkata
Friday, July 12, 2024

মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চালু হলো ভাইরাল হেপাটাইটিস ক্লিনিক

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চালু হলো ভাইরাল হেপাটাইটিস ক্লিনিক। এই নতুন চিকিৎসা পরিষেবার ক্লিনিকের উদ্বোধন করলেন মালদা মেডিকেলের প্রিন্সিপ্যাল পার্থ প্রতিম মুখোপাধ্যায়। এছাড়াও উপস্থিত ছিলেন এমএসভিপি অমিত কুমার দাঁ সহ অনান্যরা।মালদা মেডিকেলে কলেজ ও হাসপাতালের প্রথমএই পরিষেবা চালু হওয়ায় খুশি মালদা জেলার বাসিন্দারা। এর ফলে জন্ডিস বা হেপাটাইটিস এ হেপাটাইটিস কিংবা হেপাটাইটিস সি চিকিৎসার জন্য আর কাউকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ অথবা কলকাতায় ছুটতে হবে না। মালদা মেডিকেল কলেজের ওপিডি বিল্ডিং এর পঞ্চম তলায় ওই কক্ষটি চালু হয়েছে।
মেডিকেল সূত্রে জানা গিয়েছে এই ক্লিনিকের জন্য দুইজন মেডিসিন বিভাগের চিকিৎসক চারজন নার্স দুইজন স্বাস্থ্যকর্মী তিনজন প্যাথলজিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগ করা হয়েছে। অধ্যক্ষ বলেন হেপাটাইটিস পরীক্ষার সমস্ত কিট চলে এসেছে আজ থেকে শুরু করা হয়েছে এই ক্লিনিক। ক্লিনিকের দেখভালের দায়িত্বে রয়েছেন ডাক্তার পীযূষ কান্তি। রাজ্য সরকার ও স্বাস্থ্য ভবন এর উদ্যোগে মালদা মেডিকেল কলেজে একের পর এক উন্নয়ন কর্মকাণ্ড চলছে। এইসব তারই দৃষ্টান্ত। এর আগে জেলার হেপাটাইটিস রোগীদের পয়সা খরচ করে পরীক্ষা করাতে হত। এখন রোগীদের তা করাতে হবে না। সমস্ত চিকিৎসা এখানে হবে শুধু তাই নয় এবার হেপাটাইটিস আক্রান্ত রোগীদের সংস্পর্শে আসা সবারই চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে মেডিকেল কলেজ হাসপাতালে।বাইট-১) পার্থ প্রতিম মুখোপাধ্যায় (মেডিকেল কলেজের অধ্যক্ষ)।২) পীযূষ কান্তি (মেডিকেল কলেজের চিকিৎসক)

আরও পড়ুন -  Actress Sonam Kapoor: ২ কোটি ৪১ লাখ টাকা চুরি সোনমের

Latest News

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন। ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ কি এখনও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img